Friday, August 15, 2008

অজানার পথে যাত্রা....

প্রতিটি দিন এখানে কাটছে এক একটা দুঃস্বপ্নের মধ্য দিয়ে। কোনদিন কি হয়ে যায় বলা যাচ্ছে না। আওয়ামীলীগ নামের দলটির সাথে আমার কোন শত্রুতা না থাকলেও তারা আমাকে শত্রু মনে করছে। যেকোন সময় বিপদে ফেলে দেয়ার ধান্দায় আছে। জানি না কি হবে?

বিদেশ যাওয়ার জন্যই আমার এই গ্রামে আসা। ভাল ভাবে বেচে থাকার জন্যই ছোট বেলা থেকে রাজধানীতে বড় হলেও এখন গ্রামে আছি। ক্যারিয়ারের বিশাল এক ধাক্কা যাচ্ছে। জানি না , মুক্তি পাব কিনা এই আজাব থেকে। শুধুই ভাবছি কিভাবে মুক্তি পাওয়া যায়।

আমার এক বন্ধুর কথা বলি। তার অনেকদিন চাকরি হচ্ছিল না। সে মনের দুঃখে আল্লাহর কাছে নিয়মিত তাহাজ্জুদ পড়া শুরু করল। এক সময় অনাকাঙ্থিতভাবে তাকে একটি ভাল চাকরির ব্যবস্থা করে দিলেন।

আমার আরেক বোনের কথা বলি। যার কম্পিউটার সাইন্স ভাল লাগছিল না। কম্পিউটার সাইন্স ভাল না লাগার কারণে কম্পিউটার চেঞ্জ করে বায়োলজিতে চলে গেল। যাওয়ার আগে সে ইশতেখারা করেছিল। ফলাফল এখন সে ভাল রেজাল্টের অধিকারী।

আমার বিপদের মুহুর্তগুলোতে শুধু আল্লাহকেই স্মরণ করেছি। জানি না, আল্লাহ কবে আমাকে সেই মুক্তির দিনটি দিবেন। তবে আমার বিশ্বাস আল্লাহ আমাকে ঠকাবেন না।

6 comments:

umm_abdullah said...

ইনশাল্লাহ সব ঠিক হয়ে যাবে। আল্লাহ আপনার ডাক শুনবেন।

নিঝুম said...

দোয়া রইলো পাশা ভাই । আল্লাহ আপনাকে সফল করুন....

Farjana Mahbuba said...

মনে সাহস রাখুন।

মাহমুদ রহমান said...

শপথ উজ্জল দিনের এবং রাত্রির যখন তা প্রশান্তির সাথে আচ্ছন্ন হয়। তোমার রব তোমাকে কখনও ত্যাগ করেন নাই, না তিনি অসন্তুষ্ট হয়েছেন। নিঃসন্দেহে পরবর্তী অবস্থা প্রথম অবস্থার তুলনায় অতীব উত্তম ও কল্যাণময়। শীঘ্রই তোমার খোদা তোমাকে এত দিবেন যে, তুমি সন্তুষ্ট হয়ে যাবে। তিনি কি তোমাকে ইয়াতীমরুপে পান নাই এবং পরে আশ্রয় দান করেন নাই? এবং তোমাকে পেয়েছেন পথহারা, পরে হেদায়াত দান করেছেন। আর তোমাকে পেয়েছেন নিঃস্ব দরিদ্র অবস্থায়, পরে স্বচ্ছল বানিয়ে দিয়েছেন। অতএব তুমি ইয়াতীমের প্রতি কঠোর হবে না এবং প্রার্থীকে ধিক্কার তিরস্কার করবে না। আর তোমার খোদার নিয়ামতকে প্রকাশ করতে থাক।....... সুরা দোহাতে বলা খোদার কথাগুলি।

void said...

মনোবল হারাবেন না পাশা ভাই.. .
আল্লাহ আপনার সহায় হোন । আমীন

HJKL said...

দারুণ লেখা কামাল ভাই, আপনি সত্যিই আমাকে কামাল করে দিলেন!!!!!